Header Ads

Corporate Manner & Professionalism

কর্পোরেট ম্যানেজার এবং পেশাদারি


1. কর্মক্ষেত্রে পেশাগততা
2. কাজের জায়গায় ম্যানner
3. পেশাগততা
4. কর্পোরেট ম্যানেজার 

কর্মক্ষেত্রে পেশাগত প্রয়োজন কেন তিনটি কারণ
অনেক প্রতিষ্ঠানের মধ্যে, কর্মচারীদের পেশাগত আচরণ প্রায়ই অগ্রাধিকার বিবেচিত হয় না। পেশাগত আচরণে কর্মীদের আচরণ এবং শারীরিক উপস্থাপনা অন্তর্ভুক্ত, এবং তারা নিজেদের আচরণ করে সেগুলি স্পষ্ট। মৌখিক কথোপকথন এবং কর্মচারীরা কোম্পানির নীতিগুলি কতটা ভালভাবে অনুসরণ করে তা স্পষ্ট। পেশাদারি কর্মক্ষেত্রে বিদ্যমান, পাশাপাশি গ্রাহকদের এবং ক্লায়েন্টদের মতো বহিরাগত অংশীদারদের সাথেও বিদ্যমান। কখনও কখনও উপেক্ষা করা হলেও, ব্যবসায়ের দীর্ঘমেয়াদী সাফল্যের জন্য সমস্ত কর্মীদের পেশাগত আচরণ প্রয়োজনীয় - তার আকার সত্ত্বেও। যদি আপনি ভাবছেন কেন, তার সামগ্রিক প্রভাবটি বুঝতে নীচের তিনটি কারণ পড়ুন।


1. সম্মান বৃদ্ধি করা হয়
যখন পেশাদারি একটি সাংগঠনিক সংস্কৃতির মধ্যে মূল্যবান হয়, অধিকাংশ কর্মচারী একইভাবে আচরণ করবে। একটি পেশাদারী পরিবেশ না শুধুমাত্র কর্তৃত্বিক পরিসংখ্যান, কিন্তু ক্লায়েন্ট এবং সহকর্মী সহকর্মীদের জন্য সম্মান প্রতিষ্ঠিত। এটি অনুপযুক্ত ব্যক্তিগত কথোপকথন সীমাবদ্ধ করতে পারে, বা যারা অপমানজনক বলে বিবেচিত হতে পারে। গ্রাহক বা ব্যবসার অংশীদারিত্বের প্রতি শ্রদ্ধাও স্পষ্ট হয় যখন একজন কর্মী অন্য পক্ষ থেকে অনুপযুক্ত মন্তব্য সত্ত্বেও পেশাগতভাবে আচরণ করেন।

2. ব্যবসা খ্যাতি flourish হবে
একটি ইতিবাচক খ্যাতি এবং পেশাদারিত্বের জন্য পরিচিত একটি সংস্থা সময় পরীক্ষা দাঁড়ানো হবে। কোনও নির্দিষ্ট পরিষেবাদির জন্য অন্যের উপর একজন প্রদানকারী চয়ন করার সময়, সর্বাধিক ইতিবাচক প্রতিক্রিয়া সহ একটিকে নির্বাচন করা যেতে পারে। কর্মচারী মিথস্ক্রিয়া এবং কী স্টেকহোল্ডারদের সাথে সম্পর্ক এই ইতিবাচক ব্র্যান্ড অ্যাসোসিয়েশনে সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদানকারীর মধ্যে একটি।

3. দ্বন্দ্ব হ্রাস করা হয়
একটি পেশাদার ব্যবসা পরিবেশে, কর্মীদের একটি সমস্যা সমাধানের জন্য দ্বন্দ্ব অবলম্বন করার সম্ভাবনা কম হবে। পেশাদারিত্ব একটি সম্মানজনক সংস্কৃতির উৎসাহ দেয়, যা দ্বন্দ্বকে সঠিকভাবে পরিচালনা করা উচিত। পেশাদার কর্মচারীরা আরো পরিষ্কারভাবে সীমানা বুঝতে ঝোঁক, এবং একটি দক্ষ এবং সম্মানজনক পদ্ধতির মধ্যে কোনো ছোটখাট সমস্যা সমাধান। পেশাগত আচরণ এছাড়াও তাদের বিভিন্ন দৃষ্টিভঙ্গি আছে, পাশাপাশি বিভিন্ন সংস্কৃতি বা ব্যাকগ্রাউন্ড যারা আপত্তিকর যখন কর্মীদের ক্লায়েন্টদের এড়াতে সাহায্য করে।

আপনি কি মনে করেন?
আপনার কর্মক্ষেত্র মান যে পেশাদারিত্ব কিছু? আমার অভিজ্ঞতায়, উভয় ম্যানেজার এবং সহকর্মীদের পেশাগত আচরণ কর্মক্ষেত্রে সামগ্রিক মনোবলকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করতে পারে। যদিও আমি আপনার অভিজ্ঞতার বিষয়ে জানতে চাই, তাই নীচের মন্তব্য করুন এবং আপনার মতামত শেয়ার করুন

কাজের উপর নিজেকে পরিচালনা কিভাবে
পেশাগত কাজটি একজন ব্যক্তির আচরণের সংজ্ঞা হিসাবে সংজ্ঞায়িত করা হয়। শব্দটির রুটি সত্ত্বেও, এই গুণটি আমরা "পেশা" হিসাবে বর্ণনা করি না যা সীমাবদ্ধ নয়, যা সাধারণত এমন কর্মীদের জন্য সীমাবদ্ধ, যাদের প্রচুর শিক্ষার প্রয়োজন এবং তাদের সাথে উচ্চ উপার্জন থাকে। অনেক ক্যাশিয়ার, রক্ষণাবেক্ষণ কর্মী এবং ওয়েট্রেসেস এই বৈশিষ্ট্যটির উচ্চ স্তরের প্রদর্শন করতে পারে, যদিও এই পেশাগুলিতে সর্বনিম্ন প্রশিক্ষণ প্রয়োজন এবং কর্মচারীদের সাধারণ উপার্জন রয়েছে। ডাক্তার, আইনজীবী, এবং প্রকৌশলী সমান সংখ্যক-প্রায়ই পেশাদার বলে পরিচিত - খুব সামান্য প্রদর্শন করতে পারেন।


এটা সময় হতে একটি অগ্রাধিকার তৈরি করুন
যখন আপনি কাজের জন্য বা মিটিংয়ের জন্য দেরিতে পৌঁছেছেন, তখন এটি আপনার বস এবং সহকর্মীদের এমন ছাপ দেয় যা আপনাকে আপনার কাজ সম্পর্কে উদ্বিগ্ন করে না এবং যদি এটি তাদের প্রভাবিত করে তবে এটি তাদের সময়কে মূল্যবান বলে মনে করা হয় না। ঘড়ি মনোযোগ দিতে। আপনি যদি আছে অ্যালার্ম সেট করুন। আপনি কাজ শুরু করার আগে এবং আপনার বিরতি থেকে ফিরে সময় অনুমিত হওয়ার অন্তত কয়েক মিনিট সময় প্রদর্শন করুন।

একটি গ্রাম হতে না
আপনি কাজ করার সময় দরজা এ আপনার খারাপ মেজাজ ছেড়ে। আমরা সব সময় আছে যখন আমরা আমাদের সেরা অনুভব করছি না। আপনার বস, আপনার সহকর্মী, এবং বিশেষ করে আপনার গ্রাহকদের এটি গ্রহণ না মনে রাখবেন। কাজটি যদি আপনার খারাপ মেজাজ সৃষ্টি করে তবে এটি আপনার কাজটি ছেড়ে দেওয়ার কথা ভাবতে সময় হতে পারে। যদি এটি আপনার জন্য একটি ভাল বিকল্প না হয়, তবে এটির যতক্ষণ না সেরা পরিস্থিতিটি তৈরি করার উপায় খুঁজে বের করুন।

পরিচ্ছন্ন পোষাক পরিধান কর
আপনি কাজের জন্য পোষাক আছে কিনা বা আপনি আরো নৈমিত্তিক জামাকাপড় পরতে পারেন কিনা, আপনার চেহারা সবসময় সুদর্শন এবং পরিষ্কার করা উচিত। একটি wrinkled মামলা জিন্স একটি ripped জোড়া চেয়ে ভাল দেখায়। আপনার নিয়োগকর্তা প্রয়োজন পোশাক ধরনের চয়ন করুন। যদি কোন পোষাক কোড না থাকে, তাহলে পোশাকের আপনার অবস্থানের জন্য আদর্শ যা পোষাক নির্বাচন করুন। সপ্তাহের ছুটির জন্য ফ্লিপ-ফ্লপ, শর্টস, এবং ট্যাঙ্ক টপগুলি সংরক্ষণ করুন, এমন একটি জামাকাপড় যা ক্লাবের রাতের জন্য উপযুক্ত।

আপনার মুখের ঘড়ি
শপথ, cursing, বা cussing- যাই হোক না কেন আপনি এটি কল- অধিকাংশ কর্মক্ষেত্রে কোন জায়গা নেই। যতক্ষণ না আপনি জানেন যে এটি আপনার মধ্যে ঠিক আছে, জঘন্য ভাষা ব্যবহার করা থেকে বিরত থাকুন, বিশেষত যদি আপনি যাদের অপমান করতে পারেন সেগুলি উপস্থিত। এখানে একটি ভাল নিয়ম অনুসরণ করার নিয়ম: যদি আপনি আপনার দাদীর কাছে এটি না বলেন, তবে এটি কাজ করে বলবেন না।

আপনার সহকর্মীদের সহায়তা প্রদান
সত্যিকারের পেশাদার তার বা তার সহকর্মীদের সাহায্য করার জন্য ইচ্ছুক, যখন তারা অত্যধিক কষ্টে বা কাজের সময়ে একটি চ্যালেঞ্জের মুখোমুখি হয়। তিনি জ্ঞান, মতামত, অথবা কেবল একটি অতিরিক্ত জোড়া অংশ ভাগ করতে ভয় পান না। একজন ব্যক্তির সাফল্য তার কর্মক্ষেত্রের প্রত্যেককেই ভালভাবে প্রতিফলিত করে। এটা খুব pushy করা, তবে গুরুত্বপূর্ণ নয়। আপনার সহকর্মী আপনার প্রস্তাব প্রত্যাখ্যান করে, এটি ধাক্কা না। তিনি একা কাজ করতে পছন্দ করতে পারেন।

গসিপ করবেন না
আপনি Suzie বা স্যাম অ্যাকাউন্টিং অ্যাকাউন্টিং আপনার শব্দের প্রতিবেশী বলতে কি প্রলুব্ধ হতে পারে যখন, gossiping আপনি একটি মধ্যম স্কুল ছাত্র মত দেখতে তোলে। আপনি যদি কিছু জানেন তবে আপনাকে অবশ্যই ভাগ করে নিতে হবে, এমন কাউকে বলুন যাকে আপনার কর্মক্ষেত্রের সাথে কিছু করার নেই, যেমন আপনার বোন, মা বা সেরা বন্ধু।

ইতিবাচক থাকার চেষ্টা করুন
Negativity সংক্রামক হয়। আপনি যদি আপনার কর্মক্ষেত্র সম্পর্কে অনিয়মিত অভিযোগ করেন, তবে এটি অন্যদের নিচে নেবে।আপনার বস অবশ্যই তার কর্মীদের মধ্যে মনোবল একটি ড্রপ কৃতজ্ঞ হবে না। এর অর্থ এই নয় যে আপনি ভুল মনে করেন এমন বিষয়ে কথা বলা উচিত নয়। যদি আপনি এমন কিছু দেখতে পান যা সংশোধন করা উচিত, তবে কীভাবে উন্নতি করতে হবে তার পরিকল্পনা সহ আপনার বস প্রতিক্রিয়া দিন। যদি আপনি কোন কারণে অভিযোগ করা হয়, থামাতে।

আপনার ভুল থেকে লুকান না
যত তাড়াতাড়ি সম্ভব হতে পারে, আপনার ভুলগুলি নিজেরাই করুন এবং তারপরে তাদের সংশোধন করার জন্য আপনার যথাসাধ্য চেষ্টা করুন। আপনি একই দ্বিগুণ করতে না নিশ্চিত করুন। আপনার ভুলের জন্য অন্যদের দোষারোপ করবেন না, এমনকি যদি তারা এটির যোগ্য হয়। পরিবর্তে, একটি উদাহরণ সেট করুন যাতে যারা ভুলের জন্য দায়িত্ব ভাগ করে তারা এগিয়ে চলে এবং তাদের অংশ স্বীকার করতে পারে।

সর্বদা ফেয়ার যুদ্ধ
আপনি অবশ্যই আপনার সহকর্মী বা এমনকি আপনার বস সঙ্গে মাঝে মাঝে মতবিরোধ আছে। আপনি মনে করতে পারেন যে কিছু একটা উপায় করা উচিত অন্য কেউ অন্য উপায়ে বিশ্বাস করবে। নিজেকে রাগ পেতে দেবেন না। আপনি কতটা অসন্তুষ্ট না হন বা কতটা দৃঢ়ভাবে আপনি সঠিক বলে বিশ্বাস করেন না, কর্মক্ষেত্রে চিত্কার করা অনুমোদিত নয়, না নাম কলিং বা দরজা স্ল্যামিং।শান্তভাবে আপনার মতামতটি ব্যাখ্যা করুন এবং যদি আপনি অন্য ব্যক্তিকে নিয়ন্ত্রণ করতে না পারেন বা সে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলতে শুরু করে তবে সেখান থেকে পালিয়ে যেতে প্রস্তুত থাকুন। অবশ্যই, আপনি সবসময় শারীরিক যোগাযোগ এড়ানো উচিত।

মিথ্যা না
অশোভনতা সর্বদা আপনাকে খারাপ দেখায়, আপনার সারসংকলনে মিথ্যা বলা হয় না বা অসুস্থ অবস্থায় কল করা না থাকলে। একটি সত্য পেশাদার সবসময় আপসফ্রন্ট হয়। আপনি যদি চাকরির জন্য অযোগ্য হন তবে আপনার দুটি পছন্দ রয়েছে। এটির জন্য আবেদন করবেন না অথবা আপনার বাস্তব দক্ষতাগুলি প্রতিফলিত করে এমন একটি আবেদন জমা দিন। যদি আপনি দ্বিতীয় বিকল্পটি চয়ন করেন, তাহলে আপনার অন্যান্য শক্তি অনুপস্থিতির প্রয়োজনীয়তাগুলির জন্য কীভাবে ক্ষতিপূরণ দেয় তা ব্যাখ্যা করুন। অসুস্থ হওয়ার বিষয়ে মিথ্যা বলার জন্য, যদি আপনার একটি দিনের প্রয়োজন হয়, তবে ব্যক্তিগত বা অবকাশ দিন দিন।

আপনার মলিন লন্ড্রি বায়ু না
কর্মক্ষেত্রে ঘনিষ্ঠ বন্ধুকে বিশ্বাস করার সময় সাধারণত ঠিক আছে, পুরো অফিসের সাথে খুব বেশি তথ্য ভাগ করা হয় না। আপনি কার সাথে কথা বলছেন সে বিষয়ে বুদ্ধিমান হোন, বিশেষত যখন আপনার স্ত্রী বা পরিবারের অন্যান্য সদস্যদের সাথে আপনার সমস্যাগুলির বিষয়ে আলোচনা করা হয়। আপনি যদি আপনার সহকর্মীদের সাথে ব্যক্তিগত কিছু ভাগ করার সিদ্ধান্ত নেন, তবে গ্রাহক এবং ক্লায়েন্ট আপনাকে ওভারহর করতে পারে না এমনটি করবেন না।

কর্মক্ষেত্রে পরিধান সবচেয়ে খারাপ জিনিস

চেহারা বিষয়। এটা সবকিছু নয়, এবং অবশ্যই আমাদের কর্মক্ষমতা হিসাবে আমাদের কর্মক্ষমতা হিসাবে গুরুত্বপূর্ণ নয়, কিন্তু আমরা কিভাবে চেহারা উপর ভিত্তি করে মানুষ আমাদের বিচার করেন। এমন লোকের মতো পরিচিত হবেন না যে দেখে মনে হচ্ছে যে তিনি হ্যামার বা তার স্ক্রাটগুলি খুব ছোট বলে মনে করেন। আপনার কর্মক্ষমতা, আপনার চেহারা না জন্য কাজ এ লক্ষ্য করুন। এখানে আপনি কাজ করতে পরেন না 7 জিনিস।

i) Dirty বা wrinkled পোশাক পরবেন না

আপনি যখন কাজে যান তখন আপনাকে সর্বদা ভালভাবে দেখা উচিত। আপনার জামাকাপড় পরিষ্কার এবং unwrinkled করা উচিত।দাগযুক্ত আইটেম পরা এড়িয়ে চলুন। কিছু লোক দুর্ঘটনার ক্ষেত্রে অফিসে পোশাক পরিবর্তনও রাখে। উপরন্তু, আপনার চুল এবং নখ পরিষ্কার এবং পরিষ্কার করা উচিত এবং আপনার জুতা ভাল অবস্থায় হতে হবে। আপনি যদি অসম্মান দেখেন তবে আপনার বস এবং সহকর্মীরা আপনাকে অবহেলিত ব্যক্তি হিসাবে উপলব্ধি করতে পারে এবং বিস্তারিতভাবে মনোযোগ দেয় না।

ii) পোশাক পরিধান করবেন না

নেকড়ে ঢালাই, midriff প্রকাশ ফসল শীর্ষ, নিছক কাপড় এবং মিনি স্কার্ট এবং শহিদুল কর্মক্ষেত্রে অন্তর্গত না। একটি মানুষের unbuttoned শার্ট তার বুকে চুল প্রদর্শন করা উচিত নয়। আপনি প্রকাশক পরিধান পরিধান যখন মানুষ আপনি পেশাদার চেয়ে কম মনে হতে পারে। আপনি এর ন্যায্যতা নিয়ে বিতর্ক করতে পারেন-এবং আপনি ভুল নাও হতে পারেন-কিন্তু দুর্ভাগ্যবশত, মানুষের উপলব্ধিগুলি পরিবর্তন করবে না।



iii) খুব অস্বাভাবিক পোশাক পরবেন না 

আপনি যদি মনে করেন প্রতিদিন কাজ করার জন্য পোষাক তৈরি করা ব্যথা হয় তবে অস্বাভাবিক পোশাক পরিধান করার জন্য কিছুক্ষন চেষ্টা করুন। ব্যবসায়ের স্যুট পরিধান করার সময় আপনি আরামদায়ক বলবেন না, অন্ততঃ আপনার কাছ থেকে কী আশা করেন তা কোন ভুল নয়। নৈমিত্তিক পোষাক অনুমতি দেওয়া হয় যখন আপনি ঠিক কি মানে আউট আছে। কিভাবে নৈমিত্তিক খুব নৈমিত্তিক হয়? সাধারণত ভাষী-এবং এই শিল্প-টি-শার্ট এবং শর্টস দ্বারা পরিবর্তিত হয় অবশ্যই নিশ্চিত। জিন্সও আউট হতে পারে, কিন্তু কিছু অফিস তাদের বিশেষ করে যদি তারা গাঢ় নীল বা কালো ডেনিম রঙিন হয়। ঝাপসা পোশাক, যখন trendy, অফিসে অন্তর্গত না। উভয় flops ফ্লিপ-স্পষ্টভাবে কোন ফ্লিপ flops!

iv) আপত্তিকর বার্তাগুলির সাথে টি-শার্টগুলি পরিধান করবেন না

আপনি সম্ভবত কোনও কাজ করতে টি-শার্ট পরেন না, তবে যদি আপনি যেখানেই এটি অনুমোদিত হয় সেখানে কাজ করেন তবে আপনাকে এটিতে কোনও আপত্তিজনক মুদ্রণ করা উচিত নয়। সুতরাং যদি আপনার একটি শার্ট থাকে যার একটি বার্তা আছে, হয় শব্দে বা গ্রাফিক্যাল ভাবে চিত্রিত, যে লোকেরা অপমান করে বা অন্য কোন ভাবে অপমান করে, অন্যত্র এটি পরেন।




v) খুব বেশি ফ্ল্যাশযুক্ত কাপড় পরবেন না


যদি আপনি এমন একটি পোশাক পরেন যা মনে হয় যে ক্লাবের রাতে এটি রাতের জন্য উপযুক্ত তবে এটি পূর্বের সন্ধ্যায় আপনি কীভাবে ব্যয় করেছিলেন তা দেখে মনে হতে পারে ... এবং এটি কখনই বাড়ি তৈরি করেনি। ছুটির দিন পার্টি যে সন্ধ্যায় না হওয়া পর্যন্ত চকচকে পোশাক থেকে দূরে থাকুন। সামাজিক ইভেন্টের জন্য আপনার glitzy finery সংরক্ষণ করুন।




vi) এমন কাপড় পরবেন না যা কাজ করা কঠিন করে তোলে

এমন কোনো পোশাক পরবেন না যা আপনার কাজকে কঠিন করে তোলে। সুন্দর চার-ইঞ্চি স্টাইলটোস আপনার পায়ের উপর দুর্দান্ত দেখতে পারে তবে আপনার ডেস্ক থেকে কপি মেশিনে যাওয়ার জন্য আপনাকে অনেক বেশি সময় লাগে কারণ তাদের হাঁটতে খুব কঠিন, অন্য উপলক্ষ্যে তাদের সংরক্ষণ করুন। একইভাবে, অত্যধিক আঁটসাঁট পোশাক বা শহিদুল পরা এড়িয়ে চলুন। আপনার সহকর্মীদের একটি distraction হচ্ছে পাশাপাশি, আপনি উত্পাদনশীল হতে চেয়ে ফ্যাশনেবল হচ্ছে মনে হচ্ছে না।

vii) অত্যধিক আফটারশেভ বা সুগন্ধি পরবেন না

সুগন্ধি বা aftershave উপর আলো যান। আপনি দেখতে না পাওয়ায় মানুষ আপনাকে গন্ধ করতে সক্ষম হবেন না। উপরন্তু, অনেক মানুষ সুবাস খুব সংবেদনশীল। আপনি যদি এমন কোনও ব্যক্তির সাথে কাজ করেন যার কাছে এটির গুরুতর প্রতিক্রিয়া থাকে, তবে আপনি আফটারশেভ বা সুগন্ধি পরাতে পারেন না


4. কর্পোরেট ম্যানেজার
বিনয়
ক্লাস: 
  • ভূমিকা
  • টেবিল বিনয়
  • টেলিফোন বিনোদনের
  • পেশাগত বিনয়
  • কথোপকথন
  • সামাজিক দক্ষতা
  • উপসংহার

ভূমিকা: বিনয় গুরুত্ব
মানসিকতা অন্যদের উপর ভাল প্রভাব ফেলতে এবং নিজের সম্পর্কে ভাল বোধ করার জন্য প্রতিদিন ব্যবহার করা হয়। আপনি যেখানেই থাকুন - বাড়িতে, কাজ, অথবা বন্ধুদের সাথে - ভাল আচরণ অনুশীলন করা গুরুত্বপূর্ণ।
ভাল বিনোদনের দরজা খোলার চেয়ে বেশি এবং লেখার আপনাকে ধন্যবাদ নোট। অন্যদের জন্য দরজা খোলার সময় এবং লেখার নোট চমৎকার, সত্য সৌজন্যে গভীর যায়। অন্যদের অনুভূতি কেমন বিবেচনা বিবেচনায় বিনীত এবং বিনীত উপায় হচ্ছে।
আপনি যদি ভাল আচরণ অনুশীলন করেন, তবে আপনি তাদের চারপাশে তাদের দেখান যে আপনি তাদের অনুভূতি এবং শ্রদ্ধাশীল বিবেচিত। আপনি অন্যদের আচরণের জন্য মান স্থাপন করছেন এবং তাদেরকে একই রকম সম্মান দিয়ে আপনার সাথে আচরণ করার জন্য উৎসাহিত করছেন।
প্রতিটি সংস্কৃতি ও ব্যক্তির মধ্যে ধার্মিক বা নম্র না সে সম্পর্কে বিভিন্ন নিয়ম বা অনুভূতি থাকতে পারে। এই কোর্সের লক্ষ্য হল আমাদের সমাজের ধার্মিক আচরণের আরো কিছু মৌলিক ও সাধারণ নিয়ম পর্যালোচনা করা।
এই নিয়মাবলী ব্যক্তি থেকে ব্যক্তি বা পরিস্থিতির উপর ভিত্তি করে পৃথক হতে পারে, তবে ভাল আচরণের (এবং সাধারণভাবে জীবনযাত্রার) এক নিয়ম রয়েছে যা অনুসরণ করা সহজ হবে - অন্যদের কাছে যেমন আপনি তাদের সাথে করবেন তেমনই করুন।


টেবিল বিনয়
আপনি একটি অভিনব রেস্টুরেন্ট, ক্যাফেটেরিয়ায় বা বন্ধুদের এবং পরিবারের সাথে বাড়ীতে খাচ্ছেন কিনা, ভাল টেবিল বিনোদনের আরো সুন্দর খাবারের জন্য তৈরি করা হয়। আপনার বন্ধুদের সাথে ডাইনিং করার সময় আপনার মরুভূমির ফর্কের সাথে আপনার সালাদ ফর্ককে বিভ্রান্ত করার বিষয়ে চিন্তা করার প্রয়োজন নেই, তবে কিছু মৌলিক টেবিল আচরণ কখনো ভুলে যাওয়া উচিত নয়।এখানে কিছু সহজ-অনুসরণ করুন এবং কী করবেন তা এখানে দেওয়া হল:
টেবিল ম্যাননার DO এর

  1.  আপনার চেয়ারে সঠিকভাবে (এবং সরাসরি) বসুন
  2.  সুন্দর জিনিস সম্পর্কে কথা বলুন
  3.  আপনার ভাঁজ উপর আপনার নখদর্পণ রাখুন
  4.  খাওয়া শুরু করার আগে সবাই বসে আছে অপেক্ষা করুন
  5.  অন্যদের দেখুন, অথবা যদি আপনি নিশ্চিত না হন যে কিভাবে কিছু খেতে হয়
  6.  টেবিল জুড়ে পৌঁছানোর চেয়ে খাদ্য পাস করতে কাউকে জিজ্ঞাসা করুন
  7.  আপনার মুখ বন্ধ চিবুক
  8.  পূর্ণ আপনার মুখ দিয়ে কথা বলতে না
  9.  আপনার মাংস কাটা একটি ছুরি এবং ফর্ক ব্যবহার করুন
  10.  বলুন "আমাকে ক্ষমা করুন" বা "আমি দুঃখিত" যদি আপনি burp
  11.  আপনি একটি নির্দিষ্ট থালা বা পূর্ণ না চান তাহলে "না ধন্যবাদ" বলুন
  12.  টেবিল ছেড়ে যাওয়ার আগে "আমি দয়া করে দুঃখিত হতে পারি" বলুন

টেবিল ম্যাননার ডন

  1.  মোটামুটি জিনিস সম্পর্কে কথা বলবেন না
  2.  অন্যদের আগে ছিল আগে সেকেন্ডের জন্য জিজ্ঞাসা করবেন না
  3.  আপনার ন্যায্য ভাগ বেশী গ্রহণ করবেন না
  4.  আপনার ফর্ক বা প্লেট overload করবেন না
  5.  আপনার খাদ্য গোগ্রাসে গেলা না
  6.  আপনার মুখ খোলা সঙ্গে চিবান না
  7.  পূর্ণ আপনার মুখ দিয়ে কথা বলতে না
  8.  টেবিলে খেলবেন না
  9.  টেবিলে গুম বা গাওয়া না
  10.  টেবিলে আপনার চেয়ার বা চর্বি টিপ না
  11.  সঙ্গে খাবেন না বা আপনার আঙ্গুলের লেহন
  12.  আপনি শেষ হয়ে যখন আপনার প্লেট দূরে ধাক্কা না

টেলিফোন বিনোদনের
ভাল ফোন বিনয় কাজ এবং বাড়িতে উভয় গুরুত্বপূর্ণ। যখন আপনি কারো সাথে ফোনে থাকেন, তখন আপনার একমাত্র মিথস্ক্রিয়া মৌখিক হয়, তাই সঠিক ধারণাগুলি সঠিক ছাপ তৈরি করা গুরুত্বপূর্ণ।

যদি আপনি কোনও কাজের জন্য ফোনটির উত্তর দিচ্ছেন, তবে আপনার নিয়োগকর্তার কাছে আপনার ফোনটি উত্তর দেওয়ার বিশেষ উপায় থাকতে পারে। যদি তারা আপনাকে বলে না, উদ্যোগ গ্রহণ করুন এবং জিজ্ঞাসা করুন - এটি দেখাবে যে আপনি আপনার পারফরম্যান্স এবং আপনার কোম্পানী কীভাবে অনুভূত হয় সে সম্পর্কে আপনার যত্ন নেবে।
টেলিফোন পদ্ধতির জন্য আপনার কোম্পানির কোন মান না থাকলে, আপনি যদি বাড়িতে বা বন্ধুর ফোনটি উত্তর দিচ্ছিলেন তবে আপনি একই মান অনুসরণ করুন। স্পষ্টভাবে বলুন, নম্র হোন, এবং একটি বার্তা নিতে প্রস্তাব করুন অথবা যদি আপনি অন্য কারো জন্য ফোনটির উত্তর দিচ্ছেন তবে সাহায্য করুন।

এখানে কিছু সাধারণ অভ্যাস যা আপনাকে ধীরে ধীরে ধীরে ধীরে তৈরি করবে, ফোনটি কোন বন্ধুর, গ্রাহক, সম্ভাব্য নিয়োগকর্তা বা সম্পূর্ণ নবজাতকের সাথে কথা বলছে কিনা।

ফোন এর উত্তর
কিছু মানুষ ফোনটি বাছাই করে যত তাড়াতাড়ি তারা পৌঁছেছেন তা জানাতে চান। কোম্পানি এবং কিছু ব্যক্তি ফোনটি জবাব দিতে পারে "আপনি জন স্মিথ কর্পোরেশন পৌঁছেছেন" অথবা "হ্যালো, এটি জন স্মিথ।" সন্দেহ থাকলে, একটি সহজ "হ্যালো" বা "হ্যালো, এই জন" কাজ করবে। যদি কেউ (যেমন একজন নিয়োগকর্তা) আপনাকে কোনও বিশেষ ভাবে ফোনটির উত্তর দিতে না চায়, এমন একটি স্টাইল চয়ন করুন যা আপনার জন্য আরামদায়ক এবং অন্যদের প্রতি বিনীত। শুধু ফোনটিকে অন্য কোন উপায়ে তৈরি করতে অস্বস্তিকর মনে করে বা স্পটে রাখা (যেমন, "কী?" বা "এটি কে?"

বার্তা গ্রহণ
আপনি অন্য কারো ফোন উত্তর দিবেন না বা আশেপাশের কারো উত্তর দেবেন না, তবে আপনাকে সর্বদা একটি বার্তা নিতে প্রস্তাব করা উচিত। আবারও, এই বলে সহজ হতে পারে যে, "আমি দুঃখিত, জনগনের পদচিহ্ন বেরিয়ে এসেছে। আমি কি একটি বার্তা নিতে পারি?" অথবা "আমি দুঃখিত, তিনি এই মুহুর্তে ব্যস্ত। আমি কি আপনার নাম এবং নম্বর নিতে পারি এবং তাকে আপনাকে কল করতে পারি?"
যদি আহ্বানকারী ব্যক্তি আপনাকে পরিবর্তে সাহায্যের জন্য জিজ্ঞাসা করে এবং আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন না বা তাদের প্রশ্নের উত্তর জানেন না তবে এটি সর্বদা কল্যাণকামী বলে, "আমি দুঃখিত, আমি জানি না কিন্তু আমি" জনগনের কাছে বার্তা প্রেরণে খুশি হোন। "শুধু বার্তা প্রেরণ মনে রাখবেন! যদি কেউ কোনও বার্তা ছেড়ে দেয়, তবে তাদের নাম, ফোন নম্বর, তারা যে সময় এবং বার্তাটি লিখেছেন তা লিখতে ভুলবেন না - তারপরে সে যে ব্যক্তিটিকে ডাকছে তার কাছে বার্তাটি নিশ্চিত করতে ভুলবেন।
বার্তা গ্রহণকারী ব্যক্তি যদি সেগুলি দেখতে না পায় তবে সেগুলি ভাল হয় না। ফোন বার্তা প্রদানের জন্য একটি সিস্টেম সেট আপ করুন। যদি এটি বাড়িতে থাকে তবে আপনি ফোন দ্বারা কোনও নোটপ্যাড রাখতে এবং সেখানে বার্তা লিখতে বা ফ্রিজে রাখতে পারেন। যদি এটি কাজ করে তবে আপনি একটি 'বার্তা বাক্স' সেট আপ করতে পারেন বা কোনও নির্দিষ্ট স্থানে বার্তাগুলি ছেড়ে দিতে সম্মত হন (বুলেটিন বোর্ডে, কারো ইনবক্সে, ইত্যাদি)

অন্যদের হস্তক্ষেপ
কেউ তাদের সাথে কথা বলার আগে তাদের ফোন কথোপকথন শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এটি জরুরী এবং আপনাকে ফোনটি ব্যবহার করতে হবে বা ফোনে থাকা কারো সাথে কথা বলতে হবে, লাইনটি বাছাই করবেন না এবং কথা বলা শুরু করবেন না।পরিবর্তে, বলুন, "ক্ষমা করুন, আমি কি আপনার সাথে এক সেকেন্ডের জন্য কথা বলতে পারি?" অথবা "আমি দুঃখিত, তবে আমাকে জরুরী কল করতে হবে, আমি যদি ফোন ব্যবহার করি তবে আপনি কি মনে করেন?"

ফোন আপনার টুল
এমন সময় আছে যখন ফোন কল (বা লাইনের লোকেদের) খুব বেশি দাবি করতে পারে। নম্র হওয়ার অর্থ এই নয় যে আপনি নিজের সময় উৎসর্গ করতে বা যা যা করছেন তা হ্রাস করতে হবে। আপনি যদি কোনও চাকরিতে থাকেন বা অন্য কারো ফোনের উত্তর দেন, তবে বার্তা গ্রহণ সহ সম্ভাব্য হিসাবে নম্র এবং সহায়ক হিসাবে আপনার দায়িত্ব থাকা। (যদি আপনি সাহায্য করার জন্য সময় নিচ্ছেন না তবে অন্য কারো ফোনের উত্তর দেওয়া উচিত নয়।) তবে, কেউ আপনাকে বাড়ীতে ফোন করে বা জরুরি কিছু করার মধ্য দিয়ে ধরে রাখে তবে কল করার প্রস্তাব দেওয়া ভাল তাদের ফিরে। উদাহরণস্বরূপ, আপনি বলতে পারেন, "আমি দুঃখিত, কিন্তু আমরা শুধু ডিনারে বসে বসেছিলাম, শেষ করার পরে আমি কি আপনাকে ফোন করতে পারি?" অথবা "আমি দুঃখিত, কিন্তু আমি দরজা বন্ধ করতেই ছিলাম, আমি ফিরে আসার সময় কি আপনাকে ফোন করতে পারি?"

আজকাল, অনেক কোম্পানি তাদের সেবা বিক্রি করার চেষ্টা করার জন্য বাড়িতে কল করে; আপনি যদি আগ্রহী না হন তবে এই লোকেদের জানাতে ভালো লাগে যে আপনি আগ্রহী নন (তাদের কাছে আরও বলা উচিত নয় যে তারা আপনাকে আর বাড়িতে কল না!)। আবার, একটি সহজ "আমি দুঃখিত, কিন্তু আমি আগ্রহী নই" বা "আমি দুঃখিত কিন্তু আমি ফোন নিয়ে সিদ্ধান্ত নেন না; দয়া করে আবার কল করবেন না" এই কয়েকটি কল শেষ করতে পারে ।

পেশাগত বিনয়
ভাল বিনয় থাকার কারণে আপনাকে কেবল ভাল বন্ধু এবং পরিবার, কিন্তু কাজের পরিবেশেও পরিবেশন করবে। নৈমিত্তিক সেটিংসে নিচু হতে আপনি যে কাজগুলি করেন সেগুলি হ'ল কাজের পরিবেশগুলির মতোই বিনীত, উদাহরণস্বরূপ, আপনার টেলিফোন আচরণ ব্যবহার করে, "অনুগ্রহ করে" এবং "আমাকে ক্ষমা করুন" বলুন, হাত ঝাঁকিয়ে এবং নতুন কাউকে পূরণ করার সময় নিজেকে উপস্থাপন করুন, মনোযোগ দিচ্ছে যখন তারা কথা বলছে, এবং পরিষ্কার এবং পরিষ্কার প্রদর্শিত।

যাইহোক, কাজের পরিস্থিতিতে প্রায়ই আপনি অপছন্দের পরিস্থিতিতে ব্যবহার করার চেয়ে উচ্চতর স্তরের মানসিকতার জন্য কল করেন। উদাহরণস্বরূপ, জিন্স এবং টি-শার্টগুলি বন্ধুদের সাথে ঝুলন্ত বা সিনেমাগুলিতে যাওয়ার জন্য জরিমানা হতে পারে, তবে আপনি হয়তো আরো পেশাগতভাবে কাজ করতে পারেন বলে আশা করা যেতে পারে। আপনি বাড়িতে একটি সহজ "হ্যালো" দিয়ে ফোনটির উত্তর দিতে পারেন, তবে কাজের সময়ে আপনি আপনার নাম, কোম্পানির নাম এবং আপনার সাহায্যের প্রস্তাব দিতে পারে বলে আশা করা যেতে পারে, "এই জেন ডো কোম্পানি, জন স্মিথ বলছেন, আমি কি সাহায্য করতে পারি আপনি?"

কাজের পরিবেশের জন্য আপনার প্রয়োজনীয় দক্ষতা এবং আচরণ সম্পর্কে আরও তথ্যের জন্য, এই ওয়েব সাইটে কাজের প্রস্তুতি কোর্স দেখুন।

কথোপকথন দক্ষতা
বক্তৃতা যোগাযোগ একটি গুরুত্বপূর্ণ ফর্ম। প্রতিবার আপনি যখন মুখ খুলেন, তখন আপনি নিজের সম্পর্কে অন্য কিছু প্রকাশ করেন - কেবল আপনি যা বলছেন তা নয়, কিন্তু আপনি কীভাবে এটি বলছেন, তাই স্পষ্টভাবে এবং আন্তরিকভাবে কথা বলুন। নিজেকে চিৎকার, বিরক্ত বা অন্যদের উপর কথা বলার অপেক্ষা রাখে না। আপনি কী মনে করেন এবং কীভাবে অনুভব করেন তা বলুন, কিন্তু অন্যদের অনুভূতিগুলি ব্যতীত এটি বলুন। কিছু কথোপকথন আছে এবং না অন্তর্ভুক্ত:
কথোপকথন DO এর

  1.  আপনি যে ব্যক্তি বা ব্যক্তিদের সাথে কথা বলছেন তা দেখুন
  2.  আপনি আগে পূরণ না হলে, নিজেকে পরিচয় করিয়ে এবং তাদের নাম জিজ্ঞাসা
  3.  তাদের সাথে কথা বলার সময় একজন ব্যক্তির নাম ব্যবহার করুন
  4.  আপনি কিছু বুঝতে না যখন প্রশ্ন জিজ্ঞাসা করুন
  5.  বিষয় লাঠি
  6.  মানুষের সম্পর্কে সুন্দর কথা বলুন এবং যারা যোগ্য তা প্রশংসা করুন
  7.  এটা অসম্মতি ভাল, কিন্তু politely অসম্মতি

কথোপকথন ডন

  1.  বিব্রত বোধ করবেন না, অন্য কোথাও দেখবেন না, অন্য কেউ যখন কথা বলছেন তখন ঘুরে বেড়াবেন
  2.  আপনি অংশ না কথোপকথন শুনতে না
  3.  অন্য কেউ কথা বলা হয় যখন বিরতি না
  4.  অন্য ব্যক্তির সামনে তিমি না
  5.  কৌতুহলী না, tattletale, brag, বা অন্যদের সম্পর্কে অর্থ বলতে
  6.  ব্যক্তিগত প্রশ্ন জিজ্ঞাসা করবেন না যেমন কীভাবে ব্যয় হয় এবং কেউ কীভাবে দেখায় বা পোশাক পরে
  7.  পয়েন্ট বা তাকান না
  8.  গুরুত্বপূর্ণ নয় এমন বিষয় সম্পর্কে তর্ক করবেন না

ধার্মিক হতে কিছু যাদু শব্দ

  •  "ধন্যবাদ"
  •  "অনুগ্রহ"
  •  "আমি কি ... "
  •  "মাফ করবেন"
  •  "আমি দুঃখিত"

সামাজিক দক্ষতা
অন্ধিসন্ধি
অন্যান্য মানুষের সম্মান মানে আপনি তাদের ইচ্ছা সম্মান। যদি কেউ আপনাকে গোপন বলে বা আপনাকে আস্থা রাখতে কিছু জিজ্ঞেস করে তবে আপনার উচিত। আপনি যদি এটিকে আরামদায়ক মনে করেন না, তবে আপনি বলতে পারেন যে গোপন রাখা আপনার পক্ষে স্বাচ্ছন্দ্য বোধ করে না - কেবল আপনার সাথে গোপন ভাগ করে নেওয়ার আগে এটি করতে ভুলবেন না।
এই নিয়মটিতে কিছু বিরল ব্যতিক্রম রয়েছে: আপনি যদি কাউকে আঘাত পেয়ে থাকেন বা বিপদে পড়েছেন এবং তারা কাউকে বলতে ভয় পায় তবে আপনাকে তাদের গোপন রাখা না করার জন্য উত্সাহিত করা উচিত। যদি সেই ব্যক্তিটি কথা বলতে ভয় পায় তবে আপনি তাদের পরামর্শের জন্য একজন বিশেষজ্ঞকে জিজ্ঞাসা করতে পারেন (যেমন একজন ডাক্তার, থেরাপিস্ট, অথবা পুলিশ) - আপনাকে আপনার বন্ধুর গোপনতা দিতে হবে না, তবে তারা সাহায্য করতে পারে ।

শারীরিক ভাষা
এটি বিবেচনা করুন, কেউ গল্প বলতে শুরু করে এবং আপনি চিত্কার করে এবং চোখ রাখেন - আপনার শরীর সেই ব্যক্তিকে বলে যে আপনি তাদের গল্পে আগ্রহী নন এবং এটি (এবং সম্ভবত তাদের) বিরক্তিকর খুঁজে পান। অন্য দিকে, যখন আপনি কথা বলছেন এবং কথা বলছেন তার প্রতিক্রিয়ায় হাসিখুশি বা হাসা দিচ্ছেন তখন আপনার সাথে তাদের সাথে যোগাযোগ করুন, আপনার শরীর তাদের বলছে "আমি যা বলছি তাতে মনোযোগ দিচ্ছি এবং আপনার গল্পটি সন্ধান করবো এবং আপনি আকর্ষণীয়। "
আমরা কীভাবে নিজেদেরকে বহন করি আমরা যা বলি তা স্পষ্টভাবেই একটি বার্তা পাঠাতে পারে। স্থায়ীভাবে বা সরাসরি বসা, আত্মবিশ্বাসী হওয়া, চোখের মধ্যে মানুষকে দেখানো, এবং হাসা বা মনোরম অভিব্যক্তি থাকা, মানুষকে আপনি এই অনুভূতি প্রদান করে যে আপনি বিনীত, আত্মবিশ্বাসী এবং সুখী। স্কাউলিং, আপনার অস্ত্র অতিক্রম করা, slouching, অথবা দূরত্ব মধ্যে ঘুরে বেড়ানোর (এমনকি যদি এই শুধুমাত্র স্নায়বিক অভ্যাস) মানুষকে মনে করতে পারে যে আপনি রাগ, unapproachable, বা অনিচ্ছুক।

ক্রিয়াগুলি শব্দ হিসাবে জোরে জোরে কথা বলতে পারে, তাই পরবর্তী সময় আপনি যখন সামাজিক সেটিংসে থাকেন, নিজের শরীরের ভাষা লোকেদের কাছে কী বলছে তা জিজ্ঞাসা করুন। যদি আপনার হার্ডডিস্কটি পাঠানো বার্তাটি বিচার করার সময় আপনার কাছে কঠিন সময় থাকে তবে আপনি আপনার বন্ধুদের এবং আপনার পরিচিত ব্যক্তিদের জিজ্ঞাসা করতে পারেন এবং তারা কী ভাবছেন তা বিশ্বাস করতে পারেন। অথবা, আপনি এমন কাউকে মতামত পেতে চাইতে পারেন যিনি আপনাকেও জানেন না। আপনি যদি আপনার শরীরের ভাষাতে কাজ করতে চান তবে এমটিএসটিসিআইএল কর্মীরা আপনাকে সাহায্য করতে পারে। পরামর্শ, টিপস, এমনকি একটি মিটিং সেট আপ এবং বিভিন্ন সেটিংস ভূমিকা বাজানো এবং শারীরিক ভাষা অনুশীলন করার জন্য আপনার কাছাকাছি কেন্দ্র কল।

চেহারা
প্রথম জিনিস মানুষ অন্য লোকেদের সম্পর্কে লক্ষ্য করে তারা দেখতে পায়। এবং আমরা এটা পছন্দ করি না বা না, আপনি কেমন দেখেন তা মানুষের উপর একটি ছাপ তৈরি করে। কিন্তু আপনি আপনার সুবিধা এই জ্ঞান ব্যবহার করতে পারেন।
আপনি যদি সুষ্ঠু ও পরিচ্ছন্ন চেহারা দেখেন, তবে লোকেরা মনে করবে যে আপনি এমন একজন ব্যক্তি, যিনি কোন প্রচেষ্টা করেন।একটি সুন্দর চেহারা দেখায় যে আপনি নিজেকে মূল্যবান এবং অন্যান্য লোকেরা আপনাকে কী ভাবছে।

একটি সুন্দর চেহারা প্রকাশ করা মানে আপনি জামাকাপড় বা আনুষাঙ্গিক অনেক টাকা ব্যয় করতে হবে না মানে। কেউ যদি তাদের চুল ব্রাশ না করে অথবা তাদের জামাকাপড় পরিষ্কার না করে তবে ব্যয়বহুল স্যুটের মধ্যে তারা অলসভাবে এবং নোংরা চেহারা দেখতে পারে। অন্য কেউ অন্যথায় একটি পুরানো শার্ট এবং slacks একত্র করা এবং পরিষ্কার করা হয়েছে একসঙ্গে রাখা প্রদর্শিত হতে পারে।আপনি যে পোশাক পরেন বা আপনার চুল কাটা কত ব্যয়বহুল, তার চেয়ে আপনার উপস্থিতি বেশি যত্নশীল।
আপনার চেহারা যত্ন নিতে ছাড়াও, আপনার চেহারা পরিস্থিতির জন্য উপযুক্ত কিনা বিবেচনা করা গুরুত্বপূর্ণ। আপনি আপনার পার্টি জামাকাপড় মধ্যে সুদৃশ্য চেহারা বা আপনার ব্যবসা মামলা আত্মবিশ্বাসী হতে পারে, কিন্তু এই একটি পিকনিক বা সিনেমা হিসাবে আরো নৈমিত্তিক সেটিংস মধ্যে জায়গা খুঁজে বের করতে হবে।

আপনি যা পরাছেন তাতে আরামদায়ক হওয়া গুরুত্বপূর্ণ, তবে আপনি অন্যান্য ব্যক্তিদের কী পরিধান করবেন তার সাথে যুক্ত হতে চান (কারণের মধ্যে!)। জিন্স এবং টি-শার্ট উভয় বন্ধু এবং চলচ্চিত্রগুলির জন্য ভাল। একটি সুন্দর শার্ট এবং slacks বা মামলা কাজের জন্য আরো উপযুক্ত; পার্টি জামাকাপড় পার্টি বা অভিনব অনুষ্ঠান জন্য সংরক্ষিত করা উচিত। একই জিনিসপত্রের জন্য যায় এবং তৈরি করে: চকচকে চোখের ছায়া এবং প্রশস্ত চুল কাজ পরে মজা হতে পারে, কিন্তু একটি ব্যবসায়িক সভা জন্য অদ্ভুত চেহারা; আপনি sneakers এবং একটি বেসবল টুপি সবচেয়ে আরামদায়ক lounging অনুভব করতে পারেন, কিন্তু একটি অভিনব রেস্টুরেন্ট বা দল নয়। বেশির ভাগ লোকই এই অবস্থায় পরা অবস্থায় পড়বে এবং কিছুটা পরবে যা আপনাকে ফিট করে এবং আরামদায়ক করে তোলে।

সম্পদ হান্টিংটন:
একটি সাক্ষাত্কারের জন্য উপযুক্ত পোশাক প্রয়োজন? ক্যাবল কাউন্টি লাইব্রেরির তৃতীয় তলায় অবস্থিত 455 নর্থ স্ট্রিট হান্টিংটন, ডাব্লুভি 25701, 304-528-5660 এ কল তথ্য এবং রেফারেল। ঘন্টা সোমবার থেকে শুক্রবার সকাল 9:30 টা থেকে 3:30 টা পর্যন্ত সাক্ষাত্কার যাচাই করে এবং তারা তাদের সাক্ষাত্কারের জন্য এক বাহিরের জন্য একটি ভাউচার সরবরাহ করবে। আপনি যদি চাকরি পান তবে চাকরি যাচাইয়ের সাথে তথ্য এবং রেফারাল এ ফিরে যান এবং আপনি সপ্তাহের মূল্যের পোশাকের জন্য একটি ভাউচার পাবেন। নোট: নার্সিং বা স্বাস্থ্যের যত্ন ইউনিফর্ম প্রদান করা হয় না।
গুডউইল একটি কাজ কর্ম আছে মানুষের কাজ ফোর্স ফিরে পেতে সাহায্য। তারা প্রশিক্ষণ প্রদান করে এবং আপনাকে সারসংকলনটি একসাথে রাখতে সহায়তা করে এবং আপনি ভিডিও বানানোর জন্য একটি তামাশা সাক্ষাত্কার করেন, যাতে আপনি ইন্টারভিউতে কীভাবে করবেন এবং আপনি কী উন্নতি করতে চান তা দেখতে পারেন। তারা পেশাগতভাবে পোষাক কিভাবে প্রশিক্ষণ প্রদান করে।আরও তথ্যের জন্য 304-523-7461 এ ফোন করুন।

ব্যবসার পোশাক সম্পর্কে আরো তথ্যের জন্য, এই ওয়েব সাইটে কাজের প্রস্তুতি কোর্স দেখুন।
পরবর্তী: উপসংহার: মানুষের সাথে একত্রে

উপসংহার: মানুষের সাথে বরাবর পেয়ে
আপনি নিজের ব্যক্তিকে কীভাবে প্রকাশ করেন তা আপনি কেমন আছেন - অযৌক্তিক বা বিবেচনাশীল, স্বার্থপর বা উদার। সত্যিই নম্র ব্যক্তি অন্য মানুষের অনুভূতিতে টিউন করা হয় এবং নিজেকে অন্য ব্যক্তির জায়গায় রাখতে পারে। তারা বুঝতে পারে যে কিভাবে এটি আশেপাশে বা কাজের জন্য নতুন হতে পারে, অথবা এটি কোনও শ্রেণীতে শ্লৈষ্মিক ব্যক্তি বা কোন দলের শ্বেত ব্যক্তি হতে পছন্দ করে।তারা বোঝার সাথে এবং মানসিকতার সঙ্গে প্রতিক্রিয়া ব্যক্ত করে কারণ তারা হৃদয় থেকে আসে।
আপনি যেভাবে আচরণ করতে চান সেগুলি অন্যদের সাথে চিকিত্সা করা, অনুসরণ করা এবং অন্যদের সাথে সদ্ব্যবহার করার জন্য অন্যদেরকে উত্সাহ দেওয়ার সবচেয়ে সহজ নিয়ম। এমনকি বিশ্বের সবচেয়ে ধার্মিক মানুষ মাঝে মাঝে ভুল জিনিস বা ভুল করে বলতে পারে, কিন্তু দৈনিক ভিত্তিতে সদয়, বিবেচনাশীল এবং উদার হওয়া সত্যিকারের আচরণ দেখায়। আমরা সর্বদা পুলিশের কাছে নিজেকে নিজেও করতে পারব না, কিন্তু কিছু বলার আগে বা কিছু করার আগে নিজেকে জিজ্ঞেস করুন, অন্যরা যদি বলে বা আপনার সাথে তা করে তবে কেমন হবে। যতটা আপনি এই নিয়ম অনুশীলন, আরো প্রাকৃতিক এবং সহজ হয়ে যায়।
ভাল আচরণ আপনাকে সবচেয়ে ভাল প্রস্তাব দিতে এবং অন্যদেরকে উত্সাহিত করতে উত্সাহিত করে। দৈনিক ভিত্তিতে এই বিনোদনের অনুশীলন একটি আরো সুখী জীবন তোলে।
  •  চিন্তাশীল হতে হবে
  •  প্রফুল্ল থাক
  •  উদার হতে
  •  সমবায় হতে হবে
  •  সাহায্যকারী হও
  •  বসি হতে না
  •  মানুষ নিচে না বা অদ্ভুত জিনিস বলতে না
  •  অন্যদের গোপনীয়তা সম্মান
  •  ব্যক্তিগত সম্পত্তি যত্ন নিন

No comments

Powered by Blogger.